Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

কী সেবা কীভাবে পাবেন

সেবার প্রকৃতি

সেবা প্রদানের সময়সীমা

মন্তব্য

(ক) দরজা/জানালার কাঁচ পরিবর্তনসহ সঠিকভাবে খোলা ও বন্ধের ব্যবস্থা

১-২ দিন

অভিযোগ প্রাপ্তির পর সংশ্লিষ্ট দপ্তর ব্যবস্থা গ্রহণ করে থাকে।

(খ) দরজা/জানালায় বড় ধরণের মেরামত অথবা পরিবর্তন

১-৭ দিন

কাজের প্রকৃতি ও প্রয়োজনীয়তা হিসাবে গুরুত্ব দেয়া হয়।

(গ) পানির কল, পুশ সাওয়ার, কমোড/প্যান এবং ফ্ল্যাশ পদ্ধতি সচল করাসহ টয়লেট পানি রোধক করণ

১-২ দিন

১-৩ মাসের মজুদ মালামাল থেকে পানি সরবরাহ/পয়ঃব্যবস্থা/পানি নিরোধক জরুরী কাজ সম্পন্ন করা হয়।

(ঘ) ছাদের যথাযথ পানি নিস্কাশন ও পানির ট্যাংকের ছিদ্র বন্ধকরণসহ পানির অপচয় রোধ

১-৩ দিন

১-৩ মাসের মজুদ মালামাল থেকে পানি সরবরাহ/পয়ঃব্যবস্থা/পানি নিরোধক জরুরী কাজ সম্পন্ন করা হয়।

(ঙ) স্যানিটারী ও প্লাম্বিং ব্যবস্থা চালু রাখা যথাঃ প্যান, কমোড, বেসিন, পানির পাইপ, নিস্কাশন পাইপ, পানির মোটর মেরামত/পরিবর্তন, ইত্যাদি

১-৩ দিন

স্টকে বেসিন, প্যান বা মোটর ইত্যাদি মজুদ রেখে স্বল্পতম সময়ে প্রতিস্থাপন করা হয়।

(চ) বৈদ্যুতিক সুইচ, সার্কিট ব্রেকার চালু রাখা

১-৩ দিন

মজুদ থেকে জরুরী বৈদ্যুতিক মেরামত কাজ সম্পন্ন করা হয়।

(ছ) বৈদ্যুতিক ফ্যান মেরামত/পরিবর্তন

১-৭ দিন

বড় ধরনের মেরামত প্রয়োজন হলে  স্টকে থাকা অন্য ফ্যান দ্বারা প্রতিস্থাপনের চেষ্টা করা হয়।

(জ) স্বাভাবিক পূর্ত ও বৈদ্যুতিক কাজের পাশাপাশি রংসহ সার্বিক মেরামত (General Type Maintenance)

 

প্রতি ৩ বছর অন্তর সম্পাদন করা হয়।